• সোমবার ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ৩০শে জানুয়ারি, ২০২৩ ইং
  • রাত ৩:২৩

রিয়ালকে উড়িয়ে স্প্যানিশ সুপার কাপের শিরোপা বার্সার

16 January, 2023 PM 1:20 ৩১ বার দেখা হয়েছে

মাদ্রিদ জায়ান্ট রিয়ালকে রীতিমতো উড়িয়ে দিয়ে স্প্যানিশ সুপার কাপ নিজেদের ঘরে তুলেছে কাতালান জায়ান্ট বার্সেলোনা। রিয়াল মাদ্রিদ নিজেদের খুঁজে পাওয়ার লড়াই করতে করতেই কাজের কাজটা করে ফেলেছে জাভির বার্সা। আধিপত্য ধরে রেখে ৩-১ গোলে রিয়াল মাদ্রিককে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ ঘরে তোলে বার্সেলোনা। বছরের প্রথম এল ক্লাসিকো জিতে প্রতিযোগিতার ১৪তম শিরোপাও নিশ্চিত করেছে বার্সেলোনা।

শিরোপা নির্ধারণী মঞ্চে চেনা ছন্দে পাওয়া যায়নি রিয়ালকে। কার্লো আনচেলত্তির শিষ্যরা ছিল নিজেদের ছায়া হয়ে। তাদের মলিন পারফরম্যান্সের বিপরীতে দ্যুতি ছড়ায় বার্সা। বল দখলের পাশাপাশি গোলের সুযোগ তৈরিতে আধিপত্য করে কাতালানরা।

খেলার ৩৩ মিনিটে গোলের দেখা পায় বার্সেলোনা। রবার্ট লেভান্ডোভস্কির বাড়িয়ে দেওয়া শটে থেকে গোল করেন গাভি। তাতেই লিড পায় ক্যাম্প ন্যুয়ের ক্লাবটি। প্রথমার্ধের শেষ মুহূর্তে লেভান্ডোভস্কিকে দিয়ে গোল করান গাভি। পোলিশ তারকার গোলে ২-০ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় বার্সা।

বিরতির পরও নিজেদের দাপট বজায় রাখে বার্সা। ৬৯ মিনিটে পেদ্রি যেন একাই টেনে নিয়ে গেলেন বল। তারপর সেখান থেকেই নিজেই করলেন গোল। তার গোলে জয়টা তখনই নিশ্চিত হয়ে যায়। এরপর চেষ্টা করেও আর ঘুরে দাঁড়াতে পারেনি লস ব্লাঙ্কোসরা। রিয়ালের দারুণ কিছু আক্রমণ ঠেকিয়েছেন বার্সেলোনার গোলরক্ষক টার স্টেগেন। শেষ দিকে বেনজেমা একটি গোল শোধ করলেও সেটি ছিল শুধুই সান্ত্বনা।

বর্ণ টিভি