• সোমবার ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ ৩০শে জানুয়ারি, ২০২৩ ইং
  • ভোর ৫:২৩

বিদেশি কোনো প্রেসক্রিপশনে দেশে নির্বাচন হবে না: আ জ ম নাছির

17 January, 2023 AM 1:36 ২৫ বার দেখা হয়েছে

বিদেশি কোনো প্রেসক্রিপশনে বাংলাদেশে কোনো নির্বাচন হবে না বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সোমবার (১৬ জানুয়ারি) দুপুরে দারুল ফজল মার্কেট চত্বরে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

আ জ ম নাছির বলেন, আমাদের এই কর্মসূচি কোনো রাজনীতিক দলের বিরুদ্ধে পাল্টা কর্মসূচি নয়। দেশে প্রত্যেক দলেরই রাজনীতি করার এবং রাজপথে কর্মসূচি পালনের অধিকার রয়েছে। তবে এই কর্মসূচি পালন করতে গিয়ে কেউ যদি জানমালের ক্ষতি করে তাহলে আমরা জানমাল রক্ষায় জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে ছিলাম, আছি এবং থাকবো।

তিনি বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাসী, পবিত্র সংবিধান অনুযায়ী দ্বাদশ সংসদ নির্বাচন কমিশনঘোষিত সময়ে অনুষ্ঠিত হবে। নির্বাচনে কেউ যদি না আসে তাহলে তারা নিজেরাই গৃহবন্দি থাকতে বাধ্য হবেন। এও বলতে চাই, বিদেশি কোনো প্রেসক্রিপশনে বাংলাদেশে কোনো নির্বাচন হবে না। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন পদ্ধতিকে আদালত প্রত্যাখ্যান করেছে। তাই যারা তত্ত্বাবধায়ক সরকার চায়, তারা আদালত মানে না, সংবিধান মানে না। আমরা সংবিধান ও গণতন্ত্র রক্ষায় একটি গ্রহণযোগ্য নির্বাচনে বিশ্বাসী এবং জনগণের প্রত্যাশা ও প্রত্যয় অনুযায়ী দ্বাদশ সংসদ নির্বাচন হবেই।

এই সাবেক মেয়র বলেন, নিকট অতীতে আমরা জামায়াত-বিএনপির অগ্নিসন্ত্রাসে মানুষকে পুড়িয়ে হত্যা করতে দেখেছি। এমনকি থানা, সরকারি অফিস-আদালতে আগুন দিয়ে সম্পদহানি করতেও দেখেছি। কিন্তু জনগণ তা সহ্য করেনি। জনগণকে সঙ্গে নিয়েই আমরা সেই মধ্যযুগীয় বর্বরতাকে প্রতিহত করেছি। আগামীতেও জনগণকে সঙ্গে নিয়ে বিএনপির অগ্নিসন্ত্রাসকে প্রতিহত করবো।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে এবং মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট সুনীল কুমার সরকার, আলহাজ খোরশেদ আলম সুজন, উপদেষ্টামণ্ডলীর সদস্য আলহাজ সফর আলী, শেখ মাহমুদ ইছহাক, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, দপ্তর সম্পাদক সৈয়দ হাসান মাহমুদ শমসের, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক হাজী মোহাম্মদ হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মানস রক্ষিত, নির্বাহী সদস্য ড. নেছার উদ্দীন আহমেদ মঞ্জু, থানা আওয়ামী লীগের হাজী সিদ্দিক আলম, ওয়ার্ড আওয়ামী লীগের জাহাঙ্গীর আলম প্রমুখ।

বর্ণ টিভি