• বুধবার ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • রাত ৯:৫৪

জিয়ার জন্ম মানেই স্বাধীন বাংলাদেশের জন্ম: সেলিম রেজা

১৯ জানুয়ারি, ২০২৪ অপরাহ্ণ ১১:২৯ ৩৫০ বার দেখা হয়েছে

ঝালকাঠি প্রতিনিধিঃ বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট শহীদ জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিলের আয়োজন করেছে ঝালকাঠির রাজাপুর উপজেলা যুবদল এবং কাঁঠালিয়া উপজেলা ছাত্রদল ও উপজেলা শ্রমিকদল। 

শুক্রবার (১৯ জানুয়ারি) বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কাঁঠালিয়ায় এবং রাজাপুর উপজেলা বাজারের দক্ষিণ পাশ সংলগ্ন তানজিদুল কুরআন হাফেজি মাদ্রাসা জামে মসজিদেএ আয়োজন করা হয়। 

উক্ত অনুষ্ঠানে ভিডিও কলের মাধ্যমে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান সেলিম রেজা। তিনি তার বক্তব্যে বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ১৯৭১ সালের ২৬শে মার্চ স্বাধীনতার ঘোষণার মধ্য দিয়ে বাংলাদেশে সশস্ত্র মুক্তিযুদ্ধের সূচনা করেছিলেন। তাঁর ডাকে সাড়া দিয়ে ইষ্ট বেঙ্গল রেজিমেন্ট, ইস্ট পাকিস্তান রাইফেলস ও পুলিশ বাহিনী যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। পরবর্তীতে বেসামরিক জনগণ ও রাজনৈতিক দল সেই যুদ্ধে অংশগ্রহণ করে। 

১৯৭৫ সালের ৭ই নভেম্বর ঐতিহাসিক ‘সিপাহী জনতার’ বিপ্লবের মধ্য দিয়ে রাষ্ট্রক্ষমতার ভার নিয়ে বাংলাদেশকে ভয়াবহ এক দলীয় বাকশাল থেকে উদ্ধার করে বহুদলীয় গণতন্ত্র উপহার দেন। তাঁর জন্ম মানেই স্বাধীন বাংলাদেশের জন্ম ও বহুদলীয় গণতন্ত্রের পুনর্জন্ম। এই মহাবীরের ৮৮তম জন্মবার্ষিকীতে তাঁর আত্মার মাগফেরাত কামনা করে মহান আল্লাহতায়ালার কাছে দোয়া করছি।

দোয়া মাহফিলে প্রয়াত প্রেসিডেন্ট শহীদ জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। এছাড়া মাহফিলে বিএনপির চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক সুস্থতা, দীর্ঘায়ু এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের শারিরীক সুস্থতা ও দীর্ঘায়ু, শহীদ জিয়াউর রহমানের ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকোর মাগফেরাত কামনা এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, রাজাপুর উপজেলা যুবদল নেতা সজল শিকদার, মাসুদ তালুকদার, রাজাপুর উপজেলা ছাত্রদলের নেতা নয়ন তালুকদার, মুসা হাওলাদার নিপু, নাজমুল হাসান নহু, গিয়াস উদ্দিন, গোলাম আজম, রিয়াদ আল ফাহাদ সহ রাজাপুর উপজেলা ছাত্রদল ও যুবদলের বিভিন্ন ইউনিটের নেতকর্মীরা।

এদিকে কাঁঠালিয়ায় দোয়া মাহফিলে উপজেলা ছাত্রদল নেতা মো. হেলাল জমাদ্দার, সাইফুল ইসলাম তালুকদার, সিয়াম হোসাইন তালুকদার, রবিউল ইসলাম ও শ্রমিকদল নেতা লিটন হাওলারসহ এ সময় উপজেলা ছাত্রদল ও উপজেলা শ্রমিক দলের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

বর্ণ টিভি